GR+ Bangladesh এর ওপেন সোর্স সফটওয়ার খাতে যাত্রা শুরু!

আসসালামু আলাইকুম,


কেমন আছেন?

প্রায় ১ সপ্তাহ আমি অনলাইনে ছিলাম, কিন্তু পোস্ট একটি বারও করি নি। আসলে আমি জিআর+ ব্লগকে ভুলে গেছি, তাহমিদের মত, জিআর+ আমার হৃদয়ে নেই। আসলে আমার হৃদয় বলে কিচ্ছু নেই। আমি এক বেহৃদয় মানব। আর জিআর+ এ কাম না থাকলে টাইমপাস করতে আসি...

(সরি, একটু মজা করলাম, কে আশা করি বুঝেছ)

আমি পোস্ট এডিটর ওপেন রেখেই কম্পিউটার বন্ধ করে দিয়েছিলাম, ওপরের সমস্ত লেখার লেখক তাহমিদ :V

এবার কিন্তু আমরা সত্যিই সফটওয়ার খাতে যাত্রা শুরু করেছি!

গত বছরের জুলাই মাসে সুরু হয়ে এবারের এপ্রিলের ১১ তারিখ আমাদের প্রথম কম্পিউটার সফটওয়্যার মুক্তি পেয়েছে। তবে কমার্শিয়ালি নয়, ওপেন সোর্সে!

হ্যাঁ! সকলের জন্য সোর্স কোডও উন্মুক্ত করে দেওয়া হয়েছে!

ক্রিয়েটিভ কমন্স আইনের আওতায় ফ্রিতে রিলিজ করা হয়েছে আমাদের প্রথম ডেস্কটপ অ্যাপ "Digital Regional Language Dictionary of Bangladesh"

http://grplusbd.net/app/regional-dictionary/

বলতে গেলে এটা আমাদের যোগ্যতার পরিচয়।

সারা বাংলাদেশ থেকে উৎসাহী কিশোর-কিশোরীদের খুজছি আমরা এর পরবর্তী আপডেট গুলো তৈরির জন্য এবং আমাদের টিমে যোগ দিতে!

ধন্যবাদ সকলকে! এরপর ইনশাআল্লাহ্‌ গেইম ডেভেলপমেন্টেও যাবো ;)

Related Posts
Previous
« Prev Post

মোট পাতাদর্শিত